মন্ত্রী নং বুলি আওড়ানো তপঃ কার্যতং নহে!

Posted: অগাষ্ট 29, 2010 in Uncategorized

“টেলিটক দেশি প্রতিষ্ঠান হওয়ায় দেশের সবার এ সংযোগ ব্যবহার করা উচিত” বলে মাননীয় টেলিযোগযোগমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু গতকাল এক অনুষ্ঠানে মন্তব্য করেন! সকালবেলা এমন একটি খবর বিডিনিউজ২৪ এ দেখার পর আমার এই লেখার সূত্রপাত সেখান থেকেই। মাননীয় মন্ত্রীর উপরোক্ত বক্তব্যের সাথে আমরাও নিশ্চয় একমত পোষন করবো এ ব্যাপারে কোন সন্দেহ নাই। পাশাপাশি মন্ত্রীর এই বক্তব্যের মধ্যে দিয়ে দেশ প্রেমের নমূনা ফুটিয়ে তোলার জন্য আমাদের পক্ষ থেকে ধন্যবাদও  পাবে বৈকি। কিন্তু মুশকিলটা হয়ে গেলো তখনই যখন বাংলাদেশ সচিবালয় থেকে

সরবরাহ করা মন্ত্রী-প্রতিমন্ত্রীদের মোবাইল ফোন নম্বরের তালিকা বের করা হলো। সেখানকার তালিকায় দেখা গেলো মন্ত্রী যে নাম্বার ব্যবহার করেন তা গ্রামীনফোনের। ঊনি দেশি পণ্য কিনে নিজেকে ধন্য করেন নাই, ধন্য করেছেন তবে সেটা বিদেশী পণ্য কিনে। এবার আপনারাই ঠিক করুন মন্ত্রীর দেশ প্রেম নিয়ে কি বলবেন? হ্যাঁ কথা উঠতে পারে মন্ত্রীর আরো নাম্বার থাকতে পারে যেটা হয়তো দেশি পণ্য টেলিটকের। সেক্ষেত্রে মন্ত্রীকে যদি প্রশ্ন করা হয়, আচ্ছা আপনি গ্রামীনফোন ব্যবহার করেন কেনো? টেলিটক ব্যবহার করেন না কেনো? আর কেনোইবা নিজে গ্রামীনফোন ব্যবহার করে অন্যকে দেশি প্রতিষ্ঠান টেলিটক ব্যবহার করতে বলতেছেন? উত্তর কি দেবেন সেটা আমাদের সকলেরই জানা!

মাননীয় মন্ত্রী যে কাজটা আপনি করতে পারেন না সেটা দেশের অন্যদেরকে করতে বলবেন তা কি করে হয় বলুন! সর্বপ্রথম উচিতটা নিজের ক্ষেত্রে প্রয়োগ করুন তারপর অন্যকে বলবেন। আর যদি বুঝেই থাকেন দেশি প্রতিষ্ঠান টেলিটকের সাথে গ্রামীনফোন কিংবা অন্যান্য ফোন কোম্পানীগুলোর পার্থক্যের কারন তাহলে দয়া করে সেগুলো সমাধান করার চেষ্টা করুন দেখবেন আপনাকে আর “উচিত” শব্দটি ব্যবহার করতে হচ্ছে না। এ দেশের সাধারন মানুষ সবসময় দেশপ্রেমিক ছিল যদি কিছু ঘাটতি হয়ে থাকে তাহলে সেটা আপনাদের মধ্যে সাধারন মানুষের মধ্যে নয়। উচিত অনুচিত এই শিক্ষা সাধারন মানুষকে দেয়ার আগে নিজেরা ভালো করে উপলব্ধি করুন কোনটা আপনাদের করা উচিত আর কোনটা অনুচিত! দূর্নীতি করা উচিত নয় দূর্নীতি করবেন, কমিশন খাওয়া উচিত নয় কমিশন খাবেন, সন্ত্রাসীদের মদদ দেয়া উচিত নয় মদদ দেবেন, ক্ষমতার অপব্যবহার করা উচিত নয় অপব্যবহার করবেন…………আর বড় বড় বুলি আওড়াবেন সেটা হয় না! পরিশেষে মাননীয় মন্ত্রী একটি কথাই বলবো বেশি বেশি কথা না বলে টেলিটক বাদ দিয়ে মানুষ কেনো অন্যান্য প্রতিষ্ঠানের ফোন ব্যবহার করে সেগুলো খুঁজে বের করে সমাধান করুন দেখবেন দৃশ্য পরিবর্তন হয়ে যাবে!

নিচে বিডিনিউজ২৪ এ প্রকাশিত খবটির লিং দেয়া হলো

http://www.bdnews24.com/bangla/details.php?cid=2&id=134973

Advertisements
মন্তব্য
  1. বাবু বলেছেন:

    আসলে আমরা যা করি তা বলিনা আর যা বলি তা করিনা দেশপ্রেমের ক্কথা বলতে হই বলে বলি

  2. kanak বলেছেন:

    ঠিক বলেছেন বাবু দা!

  3. শরীফ এ. কাফী বলেছেন:

    যে যত কথা বলে
    সে তত…….. বলে।
    মন্ত্রীদের কম কথা বলা অভ্যাস করা উচিৎ।

  4. kanak বলেছেন:

    কথাই তাদের প্রধান সম্বল ফলে কম কথা বলে কি করে!

  5. Robin বলেছেন:

    কথা কম কাজ বেশি নিয়ম চালু করা উচিত সব জায়গায় ।

  6. Rashed বলেছেন:

    ধন্যবাদ কনক দা। … উচিত-অনুচিত আর ন্যায়-অন্যায় বিবেচনাবোধ বাক্সবন্দি করেই বোধহয় আমাদের দেশে মন্ত্রী হতে হয় …

  7. অনন্যা বলেছেন:

    আপনার লেখার শেষ লাইন টি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং এ বিষয়ে আপনার সাথে সম্পূর্ন একমত। তবে আমি মন্ত্রী মহোদয় কে ব্যক্তিগত ভাবে চিনি এবং উনি একাধিক টেলিটক নাম্বার সার্বক্ষনিক ব্যবহার করেন। টেলিফোন তালিকা টি আমিও দেখেছি – কেনো সেখানে টেলিটক নাম্বার নেই এটা আমারও প্রশ্ন।

  8. kanak বলেছেন:

    ধন্যবাদ অনন্যা আপনার মন্তব্য এবং তথ্যটির জন্য।

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s